মো.সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধি: আবারো দেশের বৃহত্তম স্থল বন্দর বেনাপোল স্থল বন্দরে ৩২ নং শেডে আগুন।বৃহস্পতিবার(২০ অক্টোবর) রাত সাড়ে ৯ টার দিকে আগুন লাগে। বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশন এবং বন্দরের শ্রমিকদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

ঘটনা স্থলে জানা যায়, বেনাপোল স্থলবন্দর এর ৩২ নং শেডের অফিস রুমে আগুন লাগার কারনে ধোয়ার সৃষ্টি হয়।

অফিস রুমের অভ্যন্তরে একটি স্টোর রুমে আগুন লেগে অফিসের কাগজপত্র পুড়ে গেলেও আগুন ছড়িয়ে পড়বার আগেই ফায়ার সার্ভিস এবং শ্রমিকদের যৌথ প্রচেষ্টায় আগুন সম্পূর্ণ ভাবে নিভিয়ে ফেলা হয়। বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ রতন কুমার দেবনাথ জানান প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে তিনি জানিয়েছেন।
বেনাপোল স্থলবন্দর পরিচালক মোঃ মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন,আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রনে রয়েছে এবং পরিস্থিতি এখন স্বাভাবিক। বড় ধরনের কোন ক্ষতি হয়েছে কিনা জানতে চাইলে,তিনি বলেন তদন্ত না করে ক্ষয়ক্ষতির পরিমান সম্পর্কে কিছু বলা যাবে না।

বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি)মোঃ কামাল হোসেন ভূইঁয়া এর নির্দেশনায় এসআই রাজু আহম্মেদ,এস আই-তৌহিদুর রহমান সহ পুলিশের একটি চৌকষ দল সেখানে উপস্থিত হয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।